ঈদের দিন আবহাওয়া কেমন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ঢাকাসহ দেশের প্রায় সব জায়গায় গত দুদিন দিন ধরেই কম-বেশি বৃষ্টি ঝরছে। ঈদের দিনও এমন বৃষ্টি হবে কি না, তা নিয়ে অনেক কৌতূহল রয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, বৃষ্টির এমন পরিস্থিতি বেশি দিন স্থায়ী হবে না। ঈদের সম্ভব্য তারিখ ১০ এপ্রিল বৃষ্টির সম্ভাবনা নেই। বরং এদিন থাকবে গরমের দাপট।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, আজ মঙ্গলবার থেকে দেশের আকাশ পরিষ্কার থাকবে। সকাল থেকে দুপুর পর্যন্ত তাপমাত্রাও থাকবে স্বাভাবিক। তবে দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে।

আগামী ১০ এপ্রিল থেকে আবারও সারা দেশে তাপমাত্রা বাড়তে শুরু করবে। সেই হিসাবে এবার ঈদের দিন বৃষ্টি থাকবে না, বরং ভ্যাপসা গরম থাকবে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্ভাবাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ দিন সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //